সাকি'র প্রত্যাবর্তন(প্রথম অধ্যায়-প্রথম পর্ব)

সাকি'র প্রত্যাবর্তন(প্রথম অধ্যায়-প্রথম পর্ব)
        শাকিল মাহমুদ
           ------------------



খুব নিষ্ঠুর এ পৃথিবীর মানুষগুলো।মিছে ভালবাসার আশায় ঝুলিয়ে রাখে চার দেয়ালের মাঝে।প্রতিটা মূহুর্ত কাটে মিথ্যে ভালবাসার স্বপ্ন দেখে।আর এ ভালোবাসার শিকলে নিজেকে বাধঁতে বারণ ছিলো বাবার।বাবার কথা উপেক্ষা করে ভালবাসার টানে ছুটে বেড়াই দিক-দিগন্তে।অবশেষে পেয়েও যাই ভালোবাসা কিন্তু...

কিন্তু কি সাকি ভাই?
কিছু না, ওটা বলা বারণ।
কি বলা বারণ?
নিজের ব্যর্থতা। 

ভাই বলতে চাইলে বলতে পারেন কারণ আমাদের ইউক্রেন  যেতে আরো অনেক সময় লাগবে।যদি আপনি বলতে চান তবে।

বলতে তো চাই অনেক কথা,যত কথা এবুকে লুকিয়ে আছে।কেন জানি বলতে চেয়েও বলতে পারিনা।মাঝে মাঝে মনে হয় এই বলতে না পারাটা আমার ব্যর্থতা আবার মনে হয় এই ব্যর্থ কাহিনী বলে অন্যের কি উপকার।আমার আসলে ভালোবাসার প্রতি বিশ্বাস না থাকাটাই উচিত ছিল।বাবার কথা অমান্য করা উচিত হয়নি।

কি উচিত হয়েছে আর কি উচিত হয়নি সেটা কাহিনী না শুনলে বলবো কি করে।আমি তো আর জ্যোতিষ না যে আপনার মুখ দেখেই আপনার মনের কথা বলে দিব।

মুখ দেখে মনের কথা বলতে কেউই পারে না যতসব লোক দেখানো ধান্দা।

তা যাই হোক। আপনার কাহিনীটা বলেন সাকি ভাই।

আমি তখন ইউক্রেনে,

আধো আধো অন্ধকারে তার পানে চেয়ে আছি,অপূর্ব সৌন্দর্যে সৃষ্টিকর্তা নিজ হাতে তাকে সৃষ্টি করেছেন।অদৃশ্য কোন মায়ায় আমাকে তার পানে টেনে নিয়ে যাচ্ছে।আমি মুগ্ধ নয়নে তার পানে তাকিয়ে অদ্ভুত এক জাগ্রত স্বপ্ন দেখতে লাগলাম।ভোর হয়ে সূর্য রশ্মি চারপাশে ছড়িয়ে পরতে লাগলো,আমি তখনো মায়ার টানে তার পানে চেয়ে আছি।মেয়েটি চোখ খুলে লজ্জায় লাল হয়ে গেল।মেয়েটি আমার সামনে থেকে চলে দূরে গিয়ে বসলো।আমি তার চলে যাওয়া ও মুগ্ধ নয়নে দেখছিলাম।

মেয়েটি ইশারায় আমাকে তার কাছে ডাকলো,আমিও তার ডাকে সাড়া দিলাম।

হ্যালো আমি সোফিয়া,কাল রাতে আপনার সাথে পরিচয় হওয়া সম্ভব হয়ে উঠেনি।
হ্যাঁ, কাল রাতে তুমি বড্ড বেশি মাতাল ছিলে। তাই পরিচয় হয়নি।

আপনার নামটা বললেন না যে?
সাকি।
সুন্দর নাম,আপনার সকালের সূর্যের আলো কেমন লাগে?
ভালো না।
কেন?আমার তো সকাল খুব পছন্দ।
আমার অন্ধকার রাত ভালো লাগে, দিন নয়।
এই অদ্ভুত ভালো লাগার কারন?

দিনের বেলা মানুষজন সে যেটা নয় সেটা সাজার অভিনয় করে কিন্তু রাতে সে তার আপন চরিত্রে ফিরে আসে।তোমার কথাই ধরা যাক,তোমায় এখন দেখে কেউ বলবে রাতে তুমি মাতাল হয়ে রাস্তায় পড়ে ছিলে।

ও এই ব্যাপার, তা আপনি আমার চরিত্র সম্পর্কে কতটুকু জানেন?আপনার কি মনে হয় আমি ভালো না খারাপ।

মানে তুমি কি বুঝাতে চাচ্ছো?
আমি বলতে চাই আমি আপনার কাছে খারাপ মেয়ে নাকি ভালো মেয়ে?

অবশ্যই ভালো।
বাপু আপনি তো মানুষ চিনতে বড়ই ভুল করেন বিশেষকরে মেয়ে মানুষ।

কেন এমন কথা বলছেন?

কেননা আমি ভালো মেয়ে নই।আপনি একটা বইয়ের কভার দেখে তার ভিতরকার দিকটা অনুমান করতে পারেন না।আপনি হয়তো আমার রুপ দেখে ব্যাকুল হয়ে আমায় ভালো বলছেন কিন্তু এটা ঠিক নয়।আপনি আমার সৌন্দর্যের কাছে আপনার নীতি ভুলে গেছেন।সব পুরুষ-ই এমন রুপের পাগল।

আপনিই তো কথা বলে যাচ্ছেন, আমাকেও কিছু বলতে দেন।
ওহ..স্যরি। ভুলে গেছিলাম আপনারও কিছু বলার আছে।হা..হা...হা...

কি অদ্ভুত আপনি হাসছেন কেন?
না ও কিছু না,আপনি বলুন।

বলার তো ছিলো অনেক কথা কিন্তু আপনার হাসির কাছে কথাগুলো ফিকে হয়ে গেল।

ঐ যা বললাম,আপনারা সব পুরুষই এক। নারীর সৌন্দর্যের কাছে দূর্বল।আপনাদের লোভ ঐ নারীর লুকায়িত স্বত্বার প্রতি।

আপনার কি মনে হয় আমি ঐসব পুরুষের কাতারে?

না আপনি ভিন্ন।সারারাত আমি ঐখানে মরার মতো  পরে পরে ঘুমাচ্ছিলাম আর আপনি আমাকে পাহারা দিচ্ছিলেন।আপনি খারাপ হলে আমি এখন এখানে থাকতাম না।তবুও আপনি পুরুষ তো।আর আমার মনে হয় আপনি ভিতু টাইপের পুরুষ।

তুমি অদ্ভুত এক রমণী,তুমি আমায় ভালো বলছো আবার ভিতুও বলছো।আমার মনে হয় তুমি কোন এক কারণে পুরুষবিরোধী।

এইতো আপনি ঠিক ধরেছেন কিন্তু আপনাকে আমার মনে ধরেছে।যদিও আপনি পুরুষ।হা...হা...

চলবে....

Comments

Popular Posts