সাকি(পর্ব০৫)সমাপ্ত

                                 সাকি(০৫/সমাপ্ত)



সুমাইয়া...সুমাইয়া....


কি ডাকছো কেন?
বাহিরে বৃষ্টি হচ্ছে।
হুম,তাহলে কি করবো?
আজ খিচুড়ি করো,খুব মজা হবে।
খিচুড়ি?আমি পারবো না।
কেন?
আমার খিচুড়ি ভালো লাগে না।
তাতে কি হয়েছে,আমার তো ভালো লাগে।
তাহলে তুমিই রান্না করে খাও।
আচ্ছা ঠিক আছে তুমি যাও..

হ্যালো মা!
কেমন আছিস বাবা?
ভালো আছি মা।
আজ বাসায় আসিস,তোর জন্য গরুর গোস্তো দিয়ে ভুনা খিচুড়ি রান্না করেছি।
মা..
হুম বল
এখন-ই আসছি।

মা..
কি কিছু বলবি?
না।
তাহলে?
মা আমি তোমাকে খুব ভালবাসি।
ওরে আমার কালা চান রে,আমি ও তোমায় ভালবাসি খুব অনেক খুব।
মা তোমায় ছাড়া থাকতে ভালো লাগে না,ঐ বাসাটা কেমন যানি শূন্য শূন্য লাগে।
আস্তে আস্তে সব ঠিক হয়ে যাবে,বউমা কেমন আছে?ওর কথাতো ভুলেই গেছি।
ও ভালো আছে,ওর রাজ্যে যেমন থাকা উচিত।
কিরে আবার ঝগড়া করেছিস?
না ঝগড়া না,ওকে খিচুড়ি রান্না করতে বলছিলাম।তাই ও রাগ করছে।
ওর যেটা পছন্দ না সেটা ওকে করতে বলিস না, সব ঠিক হয়ে যাবে।
তোমার কাছে তো সবই ঠিক।
তাহলে তুই কি চাস আমি তোর বউয়ের বদনাম করি?
না,তা কেন।আচ্ছা মা আজ আসি।সন্ধ্যা হয়ে এলো।
তাহলে এখন ওঠ,আর একটু থাকলে হয়তো তোর বাবার সাথে দেখা হতো।না থাক এতোক্ষন বসে থাকা লাগবে না।
মা চলি..
পৌছে ফোন দিস।
আচ্ছা.

ঠক্ ঠক্ ঠক্
দরজা খুলতে এতোক্ষণ লাগলো?
টয়লেটে ছিলাম।
ও।
মা-বাবা কেমন আছে?
ভালো।
তুমি আমায় বললে আমিও তোমার সাথে যেতাম।
অন্য একদিন যাবো।
ওকে.তোমার খাবার দিবো।
হাত-মুখ ধুয়ে আসি,তুমি খাবার বাড়ো।
আচ্ছা।
খিচুড়ি?
হুম,তুমি না খেতে চাইলে।
না তা ঠিক আছে কিন্তু তুমি তো না করলে।
তোমার সাথে মজা করেছি।
তুমি মজা করতেও পারো।
আমি সব পারি তোমার মুখের হাসি দেখার জন্য।
তাই।
হুম
সুমাইয়া!
হ্যা।
তুমি জানো তোমায় আমি এতো ভালবাসি কেন?
না।
কারণ তুমি আমায় প্রতিনিয়ত আশ্চর্য করো।
তুমি জানো তোমায় আমি এতো ভালবাসি কেন?
কেন?
কারণ তুমি অল্পতেই বিরক্ত হও।
আর হবো না।
তাহলে তো আমার ভালবাসা কমে যাবে।
আরো আরো বেশি হবো,ঠিক আছে।
হুম ঠিক আছে।


ওহে হিমু সাহেব ঘুম থেকে উঠেন।
কেন কি হয়েছে?
আজ শুক্রবার।
হুম তো।
আজ আপনার রান্না করার দিন।
কি?কবে থেকে এ নিয়ম চালু হলো।
আজ সকাল থেকে।
সারাদিন কি বসে বসে নিয়ম বানাও নাকি?
হুম বানাই,এখন উঠে রান্না করো।
আচ্ছা করছি,তা রাণী সাহেবা আজ কি রান্না করবো?
বিরয়ানী।
একটা সহজ খাবার হলে ভালো হয় না।
না,আজ এটাই খাবো।
আচ্ছা, যথা আদেশ রাণী সাহেবা।


হ্যালো কে?
আমি রামি।
তুই এখন ফোন করলি কেন?
দোস্ত তুইতো অনেক ভালো রান্না পারিস।
হুম,সে কারনেই তো বিয়ের পরও রান্না করতে হচ্ছে।
কিরে তোর বউও!
তোর বউও মানে?
মানে আমিও রান্নাঘরে,রান্না করছি।কিন্তু কিছুই পারছি না।একারনেই তো ফোন দিলাম তোর সাহায্য নিতে।
আজ কি সব পুরুষ ই রান্নাঘরে?
তা জানা নেই।কিন্তু এটুকু বলতে পারি যে নারী তার স্বামীর উপর কর্তৃত্ব দেখাতে পারে সেই স্বামীরা রান্নাঘরে।তা তোর জন্য তো ভালোই।
কেন?
তুই তো রান্না পারিস।
রান্না পারি বলে কি ছুটির দিনটা রান্নাঘরে কাটাবো।
সাকি,রান্না করা ছেড়ে তুমি কার সাথে আলাপ জুড়েছো।
না রান্না করছি।
হায়রে কপাল, শেষে কিনা হিমু হতে যাওয়া সাকি বউয়ের কারাগারে আটকা পড়লো।


                                (সমাপ্ত)















Comments

Popular Posts