সাকি (পর্ব০৩)

                                       সাকি (০৩)





চল হিমু কোথাও ঘুরে আসি।
হিমু কে?
তুই।
আমি আবার হিমু হতে যাবো কেন।হিমু একটা কাল্পনিক চরিত্র আর আমি বাস্তবিক চরিত্র। ওর সাথে আমার কোন মিল নেই।আমি চাইলেও ওর মতো হতে পারবো না।
কিন্তু তুই-ই তো বলিস তুই হিমু হতে চাস।
হ্যা বলি,তাই বলে তো আর হিমু হয়ে যাবো না।আমি একটা মেয়েকে ভালবাসি এখন কি আমাকে ঐ মেয়েটির মতো হতে হবে?কখনো না।আমি তার মতো হতে চাই না আমি তাকে পছন্দ করি।
আচ্ছা বুঝলাম,এখন চল..
কোথায়?
তোর প্রেমিকার কাছে।
প্রেমিকা?কার।
তোর।
আমার প্রেমিকা?কে?কবে থেকে?কখন?
সুমাইয়া।
সুমাইয়া কে?
গাধা যার খাতা দেখে পরীক্ষায় পাস করলি তাকেই ভুলে গেলি।
ও..ঐ ফর্সা করে মেয়েটা?ওর নাম কি সুমাইয়া?
হ্যা
ও আবার আমার প্রেমিকা কবে থেকে?
ও তোমাকে খাতা দেখায় কি আর শুধু শুধু।সুমাইয়া তোকে পছন্দ করে বলে খাতা দেখায়।আজ তোকে নিয়ে ওর সাথে দেখা করতে বলেছে।
কোথায়?
টিএসসিতে।
আচ্ছা চল টিএসসিতে, অনেক দিন যাওয়া হয় না।
বুঝলি অনিক পৃথিবীর সব মানুষই সার্থপর,কেউ নিজের সার্থ ছাড়া একটা কাজও করে না।এই সুমাইয়া মেয়েটির কথাই দর ওকে আমি খুব ভালো ভাবতাম।ভাবতাম মেয়েটি নিঃসার্থভাবে আমায় সাহায্য করছে।কে ভেবেছে মেয়েটির মনে কি চলছে।
আচ্ছা মেয়েটি দেখতে কেমনরে অনিক?
কেন তুই কখনো দেখিসনি?
না।পরীক্ষার সময়তো ওর পিছনে বসতাম আর ওর লেখা শেষ হবার আগেই চলে আসতাম তাই কখনো ওর চেহারা দেখা হয়ে উঠেনি।
তবে আজই দেখে নিস কেমন চেহারা।
যদি খারাপ হয়,তবে?
খারাপ হবে না।
তুই কিভাবে বুঝলি?
মেয়েটা তো ফর্সা।
ফর্সা হলেই মেয়েরা সুন্দর হয় তুই কিভাবে বুঝলি?সুন্দর হতে গেলে ফর্সা লাগে না,কালোরাও সুন্দর হয় বুঝলি অনিক।
আচ্ছা বুঝছি,এবার কথা না বলে হাঁটতে থাক।
নিঃশব্দে আমি হাঁটতে পারিনা।আল্লাহ মুখ দিয়েছে কথা বলার জন্য আর সেই মুখ দিয়ে যদি কথা না বলি তবে বোবা হওয়ায় ভালো ছিলো।
আচ্ছা, টিএসসিতে এসে পড়েছি এবার চুপ থাক।
ওকে।
ঐযে নীল শাড়ি পড়া মেয়েটি দেখছিস?
হ্যা, ঐ মেয়েটি?
না ওর পাশে শুয়ে আছে যে মেয়েটি।
কি পাগল?
হা..হা..হা..
ঐ মেয়েটি পাগল নাকি।
আরে না নীল শাড়ি মেয়েটি।
তবে যে বললি পাগল মেয়েটি।
আরে তোর সাথে মজা করলাম।এবার যা..

আসসালামু আলাইকুম!
ওলাইকুমুস সালাম!
আমি কি বসতে পারি?
কোথায়?
আপনার পাশে।
আমার পাশে তো পাগলি শুয়ে আছে।ওর সাথে বসবেন?
না আপনার ডান দিকটায় বসবো।
আচ্ছা এতোই যখন বসতে চাচ্ছেন তবে বসুন।
ধন্যবাদ!
তোর ধন্যবাদের গুষ্টি কিলাই,এত দেরি করলি কেন?
না মানে এমনিতেই।
কি ভয় পেলে?
হুম।
হা..হা..হা..জানতাম ভয় পাবে।
তা হিমু সাহেব আমি কি আপনার রুপা হতে পারি?
না।
কেনো?
হিমুর সাথে রুপার কোন মিল হয় নি,হিমু কারো সাথে নিজের হাত বাঁধেনি।হিমুর পৃথিবী একা আর আমার পৃথিবী সবাইকে নিয়ে।
তাহলে আমি কি হবো?
তুমিতো সাকি'র সুমাইয়া হতে যাচ্ছো।
তাই।
হুম।চলো হারিয়ে যাই অরন্যে যেদিকে দুচোখ যায়।
"তুমি সুন্দর,অপূর্ব সুন্দর।তোমার গোলাপি মিষ্টি ঠোঁটের মিষ্টি হাঁসি সে আমায় ব্যাকুল করে তুলে।নীল শাড়ি তে তোমায় লাগছে অন্যরুপ,যেন ডানাকাটা পরী স্বর্গ হতে মর্ত্যে নেমে এলো।"
হয়েছে আমায় আর পটাতে হবে না,আমি এমনিতেও তোমার উপর পটে আছি ম্যারি জান।
তাই।
হুম।
চলো বিয়ে করে ফেলি।
কবে?
এখন।
এখন মানে এত তারাতারি।
আমি তোমায় হারাতে চাই না পরী।
তাই।
হুম।
বিয়ে করার জন্য এতো ব্যাকুল।
হ্যা।
আচ্ছা চলো তবে হয়ে যাই দুটি হাত এক।

চলো..

Comments

Popular Posts